ভোটের আগেই রাজ্যের সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি হতে পারে , বিস্তারিত জেনে নিন|

খুব তাড়াতাড়ি সরকারি কর্মচারীদের জন্য একটি বড় সুখবর আসতে চলেছে। বহুদিন অপেক্ষার পর অবশেষে সরকারি কর্মচারীদের বেতন আশা করি বাড়তে চলেছে। শোনা যাচ্ছে যে, কিছুদিনের মধ্যেই সরকারের তরফ থেকে এই ভালো খবরটি পেতে চলেছেন সরকারি কর্মচারীরা। সরকার প্রতি ১০ বছরে একবার বেতন কমিশন গঠন করে। সূত্রের খবর সপ্তম বেতন কমিশনের পরই পরবর্তী বেতন কমিশন তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এরকম চাকরি, প্রকল্প, স্কলারশিপ, ব্যবসা প্রভৃতি বিষয় খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপ জয়েন হতে পারেন

আগামী বছর লোকসভা ভোট রয়েছে, সম্ভবত তার আগেই সমস্ত বিষয়টি প্রকাশ করবে কেন্দ্র সরকার। অতি শীঘ্রই এই বিষয়ে বড় কোনো আপডেট পেতে পারেন সরকারি কর্মচারীরাও। অষ্টম বেতন কমিশন বলবৎ হলে এক ধাপে অনেকটাই বেতন বেড়ে যাবে সরকারি কর্মচারীদের। যা সরকারি কর্মচারীদের কাছে নিঃসন্দেহে একটি খুশির খবর।

সরকারের তরফ থেকে অফিসিয়ালি এই বিষয়ে কোনো আপডেট প্রকাশ করা হয়নি, তবে ভেতরে ভেতরে তাদের যে প্রস্তুতি চলছে তার বেশ কিছু আভাস পাওয়া গিয়েছে। অষ্টম বেতন কমিশন কার্যকর হলে পরিকাঠামোর দিক থেকে অনেক পরিবর্তন আসবে। পাশাপাশি বাড়বে কর্মচারীদের ন্যূনতম সেলারি। সূত্রের খবর অনুযায়ী সরকার অষ্টম বেতন কমিশন আনার জন্য ফাইল তৈরি করছে। ধারণা করা যাচ্ছে যে, আগামী লোকসভা নির্বাচনের আগেই সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি সংক্রান্ত এই খুশির খবরটি প্রকাশ হবে।