Business idea : বাড়িতে বসে বসে এই ব্যবসার মাধ্যমে প্রতি মাসে লাখ টাকার ইনকাম করুন ।

আপনি কি বাড়িতে বসে বসে, কী ব্যবসা করা উচিত এই নিয়ে ভাবছেন ? তাহলে আপনার আর অত ভাবার দরকার নেই।

আজ আমরা আপনাকে এমন একটি আইডিয়া দিচ্ছি, যে ব্যবসা আপনি অত্যন্ত অল্প বিনিয়োগে শুরু করতে পারেন।এটি এমন একটি জিনিস, যা ছাড়া মানুষের সকালের নাস্তা অসম্পূর্ণ থেকে যায়। আপনি এখনও বুঝতে পারছেন না , আমার নিমকি ব্যবসা নিয়ে আলোচনা করবো। তো চলুন এই নিমকি ব্যবসা নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

এরকম চাকরি, প্রকল্প, স্কলারশিপ, ব্যবসা প্রভৃতি বিষয় খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপ জয়েন হতে পারেন

এই ভারতবর্ষে নিমকির প্রচলন ব্যাপক। আসলে কথাতেই তো আছে “চায়ের সাথে টা” হলে তবেই জমে। আর এই টা এর দায়িত্ব দীর্ঘদিন ধরে নিষ্ঠার সাথে পালন করছে এই নিমকি। দেশের প্রায় বেশিরভাগ বাড়িতেই সকালের জলখাবার থেকে শুরু করে বিকেলের টিফিন পর্যন্ত বিভিন্ন পদে খাবার টেবিলে জায়গা পায় এই নিমকি। তাই ছোট বা বড় যে কোনো আকারেই আপনি স্নাকস এর ব্যবসা শুরু করলে মোটা অর্থ লাভ করতে পারেন।

তবে আপনার একটিবার হলেও মনে হয়েছে এই ব্যবসা শুরু করতে কত টাকা বা কত জায়গা প্রয়োজন? প্রশ্নের উত্তর পাবেন এই আর্টিকেলটিতে । এই ব্যবসা শুরু করতে খুব একটা বেশি জায়গার প্রয়োজন পড়বে না । ব্যবসার জন্য মাত্র ২৫০ থেকে ৫০০ স্কোয়ার ফুট জায়গা প্রয়োজন। এই জায়গাতেই আপনি নিজের কারখানা বসাতে পারবেন। আর ব্যবসা শুরু করার জন্য আপনাকে FSSAI রেজিস্ট্রেশন এবং ফুড লাইসেন্স নিতে হবে। এছাড়া ব্যবসার জন্য কাঁচামাল হিসেবে তেল, ডাল, আলু, বেসন, চিনা বাদাম এবং মসলার প্রয়োজন হবে। এছাড়া লাগবে নিমকি বানানোর মেশিন। সর্বসাকুল্যে এই পুরো ব্যবসার শুরু করতে আপনাকে খরচ করতে হবে মাত্র ১.৫ লাখ টাকা থেকে ৫ লাখ টাকা।

প্রাথমিকভাবে এই ব্যবসা শুরু করলে প্রথম থেকেই আপনি ২০-২৫ শতাংশ লাভ করতে পারবেন। যদি ৫ লাখ টাকা খরচ করা হয়, সেক্ষেত্রে ৩০ শতাংশ লাভ পাওয়া যেতে পারে। অর্থাৎ ব্যবসা শুরু সময় থেকেই আপনি প্রতি মাসে ১ লাখ ৮০ হাজার টাকা উপার্জন করতে পারেন। ধীরে ধীরে ব্যবসা প্রতিষ্ঠিত হলে এই লাভের অংক অবশ্যই বাড়বে। তাহলে আর চিন্তার কি। নতুন কোনো ব্যবসা খুলতে চাইলে, অবশ্যই নিমকির ব্যবসা শুরু করতে পারেন।

চাকরি , ব্যবসা, প্রকল্প, স্কলারশিপ প্রভৃতির বিষয়ক আরও খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্ৰাম গ্রুপে জয়েন হতে পারেন।

👉 হোয়াটসঅ্যাপ গ্রুপ : অংশগ্রহণ করুন

👉 টেলিগ্ৰাম গ্রুপ : অংশগ্রহণ করুন