জাতীয় তথ্যবিজ্ঞান কেন্দ্রে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ, ৩০০০০ টাকা বেতন । Govt Job 2023.

আজ তোমাদের জন্য রয়েছে বিশেষ চাকরিতে নিয়োগের সুখবর। জাতীয় তথ্যবিজ্ঞান কেন্দ্র এর তরফে বিরাট শূন্যপদে কর্মী নিয়োগ হচ্ছে । নিয়োগের নজরকাড়া বিশেষত্ব হলো, যেকোনো জেলার যেকোনো প্রান্ত থেকে আপনি এখানে নিয়োগের জন্য আবেদন জানাতে পারবেন। তাই আপনাদের মধ্যে যেসব প্রার্থীরা অনেক পড়াশোনা করার পর দীর্ঘ দিন ধরে ভালো কোনো চাকরির খোঁজে রয়েছেন । তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। চলুন তবে আর দেরি না করে জেনে নিই নিয়োগের বিস্তারিত বিবরণ ।

নিয়োগকারী সংস্থা:

National Informatics Centre এর কর্মী‌ নেওয়া হচ্ছে । ভারত সরকারের মিনিস্ট্রি অফ্ ইলেকট্রনিকস অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি এর পক্ষ থেকে কর্মী নেওয়া হচ্ছে । নিচে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

চাকরির পদ‌ - টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট

শূন্যপদ সংখ্যা – 331

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে এমএসসি/ এমএস/ এমসিএ ইত্যাদির যেকোনো একটি পাশ করে থাকতে হবে।

মাসিক বেতন: নিয়োগের সঙ্গে সঙ্গে কর্মী মাসিক পিছু বেতন সর্বনিম্ন 30,400/- টাকা থেকে শুরু করে। বেতন সর্বোচ্চ 1,12,400/- টাকা পর্যন্ত হতে পারে।

চাকরির পদ - অফিসার/সফটওয়্যার ইঞ্জিনিয়ার


শূন্যপদ সংখ্যা- 196

শিক্ষাগত যোগ্যতা: এক্ষেত্রেও আবেদন করতে গেলে আপনাকে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের মতোই শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এবং আপনাকে আইআইটি পাস আউট হতে হবে।

মাসিক বেতন: সর্বনিম্ন মাসিক বেতন 45,500/- টাকা থেকে শুরু হচ্ছে। বেতন সর্বোচ্চ 1,42,400/- টাকা পর্যন্ত হতে পারে।

চাকরির পদ  - সাইন্টিস্ট বি/সি


শূন্যপদ সংখ্যা- 71

শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাশ করে থাকতে হবে। সেক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি কিংবা পদ সম্পর্কিত বিষয়ে স্নাতক তথা গ্র্যাজুয়েশন পাশ করে থাকলে আবেদন জানাতে পারেন।

মাসিক বেতন: নিয়োগের পর পর মাসিক বেতন 56,000/- টাকা থেকে শুরু হবে। বেতন সর্বোচ্চ 1,75,500/- টাকা পর্যন্ত হতে পারে।

আবেদন করার নিয়ম ও পদ্ধতি

এইসব চাকরির জন্য মূলত অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সবার প্রথমে নিয়োগকারী সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন পোর্টালে ক্লিক করুন।

নিজের যাবতীয় সকল প্রকার তথ্য দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন তথা ফর্ম ফিলাপ করবেন। এক্ষেত্রে নিজের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স, জেন্ডার, ঠিকানা, কাস্ট স্ট্যাটাস, আধার কার্ড ,প্যান কার্ড, ইত্যাদি সকল প্রকার তথ্য দেবেন।

সক্রিয় মোবাইল নম্বর এবং ইমেল আইডি দেবেন আবেদন করার সময়। যাবতীয় সকল ডকুমেন্ট আপলোড করতে বললে এক এক করে আপলোড করে দিয়ে সব শেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন সম্পন্ন করবেন।

Written by Mayukh