লক্ষী ভান্ডারের টাকা এখনো পর্যন্ত কেন ঢুকছে না ? রাজ্য সরকার এই নিয়ে নির্দেশিকা জারি করল ।

প্রায় কোটি কোটি সুবিধাবাদী মানুষ গত ২০২১ সাল থেকে প্রতি মাসে ৫০০ টাকা করে পেয়ে যাচ্ছে। বর্তমানে রাজ্যে বেশ কিছু পরিস্থিতি তৈরি হয়েছে । যার কারণে লক্ষ লক্ষ মহিলাদের ব্যাংক একাউন্টৈ লক্ষ্মী ভান্ডারের টাকা আসা বন্ধ হয়ে গেছে ।

নবান্ন এই নিয়ে কড়া নির্দেশিকা জারি করল । খুব তাড়াতাড়ি এই সমস্যার সমাধান হয়ে যাবে বলে সরাসরি জানিয়ে দিল পশ্চিমবঙ্গ সরকার ।

এই নিয়ে নবান্ন সূত্রে জানা যাচ্ছে বিভিন্ন ধরনের টেকনিক্যাল দুটি কারণে গত কয়েক মাস আগে থেকেই রাজ্যজুড়ে প্রায় দু লক্ষ জন লক্ষ্মী ভান্ডার প্রকল্পে সুবিধাভোগীদের ব্যাংক অ্যাকাউন্টে লক্ষ্মী ভান্ডার প্রকল্পের মাসিক টাকা আসা বন্ধ হয়ে গেছে।


স্কুল ক্লার্ক ও অ্যাসিস্ট্যান্ট টিচার পদে নিয়োগ চলছে।

পশ্চিমবঙ্গে ভূমি সংস্কার দপ্তরে কর্মী নিয়োগ চলছে ।


রাজ্য সরকার সূত্রে জানা যাচ্ছে যে একাউন্ট ভেরিফিকেশন , আধার লিঙ্ক ও অন্যান্য ত্রুটির কারণে লক্ষ্মী ভান্ডার প্রকল্পের টাকা আটকে রাখা হয়েছে।

যদি আপনার অ্যাকাউন্টেও লক্ষ্মী ভান্ডারের প্রকল্পে টাকা না এসে থাকে , তাহলে আর চিন্তা করে কোন দরকার নেই। কারণ রাজ্য সরকার অতি শীঘ্রই এই সমস্যার সমাধান করতে চলেছে । এ বিষয়ে রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী গত বুধবার রাজ্যের সকল জেলা শাসকদের এই সমস্যা সমাধান করার নির্দেশ দিয়েছে ।

বিভিন্ন বিশেষজ্ঞ মারফত জানাযাচ্ছে, এইরকম ভাবে লক্ষীপাণ্ডার প্রকল্পের টাকা আসা বন্ধ থাকলে সুবিধাভোগীরা বিশেষ করে গরিব বর্গের মহিলারা ভাববে যে, রাজ্য সরকার লক্ষী ভান্ডার প্রকল্প বন্ধ করে দিয়েছে। কিন্তু এমনটা নয় রাজ্য সরকার লক্ষী ভান্ডার বন্ধ করেনি । এ বিভ্রান্তিকে রুখতে রাজ্য সরকার এই নির্দেশিকা জারি করেছে । জানা যাচ্ছে যে, ২০ই এপ্রিল এর মধ্যেই এই সমস্যার সমাধান করার কথা বলেছেন রাজ্য সরকার

রাজ্য সরকার আরো একটি কথা কয়েকদিন আগে জানিয়ে দিয়েছে যে, কেউ এখনো পর্যন্ত ব্যাংক একাউন্টের সাথে আধার লিঙ্ক না করে থাকলে তার লক্ষীর ভান্ডারের টাকা আসা বন্ধ হয়ে যাবে ।

আরও একটা জিনিস আপনাদের জানা উচিত, পশ্চিমবঙ্গ সরকার ২০২১ সাল থেকে লক্ষ্মী ভান্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের মহিলাদের প্রতি মাসে ৫০০ টাকা করে দেয় । এখনো পর্যন্ত রাজ্য জুড়ে প্রায় ১.৬ কোটি মহিলা এই প্রকল্পের অন্তর্ভুক্ত হয়েছে ।


এই লক্ষী ভান্ডর সম্পর্কিত আর্টিকেলটি পরে যদি আপনাদের কোন সুবিধা হয়ে থাকে এবং আপনাদের ভালো লেগে থাকে। তাহলে আপনি চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও টেলিগ্রাম গ্রুপে জয়েন হতে পারেন এরকম আরো খবর পেতে।