LIC Policy: একটি পলিসি জীবনে পাবেন অনেক সুবিধা । এই বীমার বিস্তারিত জেনে নিন।

দেশে অনেক জীবন বিমা পলিসি কিংবা প্রকল্প এলেও LIC থেকে মুখ ফিরিয়ে নেয়নি ভারতবাসী। সময়ে -সময়ে তাই দেশবাসীর জন্য বিভিন্ন ধরনের পলিসি নিয়ে আসে এলআইসি কোম্পানি।

LIC জীবন অক্ষয় বীমা

এলআইসি কোম্পানি দেশবাসীর জন্য বিভিন্ন ধরনের পলিসি নিয়ে আসে । এবং তাদের এই বিভিন্ন ধরনের পলিসির মধ্যে একটি পলিসি হল জীবন অক্ষয়-VII ।

এলআইসি কোম্পানি প্রবীণ নাগরকিদের অবসরের পরবর্তী প্রয়োজন মেটাতে তৈরি করেছে এই পলিসি। এটি একটি নন-লিঙ্কড, নন পার্টিসিপেটিং, ব্যক্তিগত তাৎক্ষণিক বার্ষিক পরিকল্পনা যা অনলাইন এবং অফলাইন উভয় মোডেই করা যায়। চলতি বছরের ২৮শে ফেব্রুয়ারি চালু হয়েছে এই প্ল্যান। এটি পলিসিধারকদের তাদের নির্দিষ্ট প্রয়োজনীয়তার উপর অবলম্বন করে 10টি ভিন্ন বার্ষিক বিকল্প থেকে বেছে নেওয়ার সুবিধা দিয়ে থাকে কম্পানি ।

LIC জীবন অক্ষয়-VII এর সঙ্গে আপনি অবসর গ্রহণের পরে নিয়মিত আয় করতে পারবেন এই পলিসির মাধ্যমে। প্ল্যানটি একক প্রিমিয়াম পেমেন্টের ভিত্তিতে কাজ করে এবং পলিসি নেওয়ার পর থেকে বার্ষিক হার নিশ্চিত করে।

LIC জীবন অক্ষয়-সেভেন পলিসির সুবিধা

১: লোন সুবিধা

ক্রয় মূল্যের বৈচিত্রের রিটার্নের পলিসিধারীরা একটি পৃথক ঋণ সুবিধা পেতে পারেন এখানে। এই বিকল্পটি ফ্রি-লুক পিরিয়ড শেষ হওয়ার তিন মাস পরে বা পলিসি ইস্যু করার তারিখ, যেটি পরে হবে সেই অনুযায়ী নির্ধারণ করা হয়।

২: ইনসেনটিভ

পলিসিধারীরা যারা ক্রয়মূল্য বা প্রাথমিক একলপ্তে 5 লক্ষ টাকা বা তার বেশি অর্থপ্রদান করেন । তারা ইনসেনটিভের জন্য যোগ্য। এই ইনসেনটিভ অ্যানুয়িটির হার বৃদ্ধি করে ও অতিরিক্ত সুবিধা দিয়ে থাকে।

৩: বার্ষিক হারের গ্যারান্টি

পলিসি একটি স্থিতিশীল আয় নিশ্চিত করে ও বার্ষিক সুদের হার অফার করে।

৪: কোনও মেডিকেল পরীক্ষার প্রয়োজন নেই

পলিসি কেনার জন্য কোনও মেডিকেল পরীক্ষার প্রয়োজন নেই, এটি আবেদনকারীদের জন্য আরও সুবিধাজনক উপায়।

৫: বার্ষিক বিকল্পের বিভিন্নতা

পলিসিটি ১০টি ভিন্ন বার্ষিক বিকল্পের সুবিধা দেয়, যা পলিসিধারকদের তাদের প্রয়োজনের জন্য সবচেয়ে উপযুক্ত বিকল্পটি নির্বাচন করতে দেয়। এই বিকল্পগুলির মধ্যে রয়েছে তাৎক্ষনিক অ্যানুয়িটি অফ লাইফের সুবিধা, ক্রয় মূল্য ফেরত দিয়ে অ্যানুয়িটি অফ লাইফের সুবিধাও দেয় এই পলিসি।

LIC জীবন অক্ষয় ৭ পলিসির যোগ্যতা

  • এই পলিসি টি কেনার জন্য আপনার নূন্যতম বয়স ২৫ হতে হবে ।
  • আর এই পলিসিটি টি কেনার ঊর্ধ্বসীমা হল ৮০ বছর । অর্থাৎ ৮০ বছরের উপর কোন ব্যক্তি এই পলিসিটি কিনতে পারবেন না।

👉 POLICY DETAILS [ 1 ] : CLICK HERE

👉 POLICY DETAILS [ 2 ] : CLICK HERE

👉 OFFICIAL WEBSITE : CLICK HERE