LIC Jeevan Umang Policy – মাত্র ৪৪ টাকা বিনিয়োগ করলে পাবেন বার্ষিক ৪০০০০/- টাকা ।

যতদিন আমরা জীবনে বেঁচে থাকি ততদিন আমরা আমাদের পরিবারের জন্য কিছু না কিছু করে থাকি । কিন্তু এই পরিবারের জন্য সবকিছু করার পরেও, আমরা এই পরিবারের জন্য একটি কাজ করি না । আমরা এতটা গুরুত্ব দেই না কিন্তু , এটি সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ একটি কাজ । সেই জিনিসটি হল জীবন বীমা ।

এরকম চাকরি, প্রকল্প, স্কলারশিপ, ব্যবসা প্রভৃতি বিষয় খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপ জয়েন হতে পারেন

ভারতে অনেক কোম্পানি ও সরকারী সংস্থা আছে। যারা আপনার‌ পরিবারকে রক্ষা করার জন্য আপনাকে বীমা প্রদান করে। এবং এই কোম্পানি এবং সরকারী সংস্থাগুলির মধ্যে একটি হল LIC। এলআইসি এখন আপনার পরিবারের জন্য একটি খুব সুন্দর এবং নিরাপদ বীমা প্ল্যান নিয়ে এসেছে৷ এই বীমা পরিকল্পনার নাম হলো LIC Jeevan Umang Policy :945 ৷

LIC Jeevan Umang হল একটি নন-লিঙ্কড, অংশগ্রহণকারী, ব্যক্তিগত, সমগ্র জীবনের নিশ্চয়তা পরিকল্পনা পলিসি ৷ যা আপনার পরিবারকে আয় এবং সুরক্ষার সমন্বয় প্রদান করে। এছাড়াও, এই প্ল্যানটি ঋণ সুবিধার মাধ্যমে তারল্য প্রয়োজনেরও যত্ন নেয়।

পলিসির বিবরণ

LIC Jeevan Umang Policy একটি দীর্ঘমেয়াদি পলিসি। যেখানে আপনাকে বেশ কিছু বছরের জন্য নূন্যতম কড় বিনিয়োগ করতে হয়। সামান্য বিনিয়োগেই মেয়াদ পূর্তির পর থেকে বছরে ৪০,০০০ টাকা করে রিটার্ন পাওয়া যাবে।কিভাবে তা জানতে হলে অবশ্যই ভালো ভাবে সম্পূর্ণ এই প্রতিবেদনটি পড়ুন ।

পলিসির বয়সসীমা

LIC এর এই পলিসিতে বিনিয়োগ করতে হলে বিনিয়োগকারীর নূন্যতম বয়স হিসেবে হতে হবে ৯০ দিন। সর্বোচ্চ বয়স হতে হবে ৫৫ বছর।

পলিসিতে বিনিয়োগের পরিমাণ

সর্বনিম্ন ২ লাখ টাকা বিনিয়োগ করতে হবে। আর সর্বোচ্চ বিনিয়োগের কোনো সীমা নেই। সেই হিসেবে সর্বনিম্ন ৩০ বছর থেকে সর্বোচ্চ ৭০ বছর বয়স পর্যন্ত প্রিমিয়াম জমা দেওয়া যাবে।

প্রিমিয়াম পরিশোধের সময়

১৫ বছর, ২০বছর, ২৫ বছর, ৩০ বছর। যত কম সময়ের জন্য প্রিমিয়াম পরিশোধ করতে চাইবেন, তত বেশি পরিমান বিনিয়োগ করতে হবে।

LIC Jeevan Umang Policy এর সুবিধা

  • পরিপক্কতা সুবিধা
  • বেঁচে থাকার সুবিধা
  • মৃত ব্যক্তির পরিবারের সুবিধা
  • লাভে অংশগ্রহণের সুবিধা
  • ১০০ বছর পর্যন্ত রিক্স কভারেজ সুবিধা
  • যানবাহন চালক সুবিধা

কীভাবে বার্ষিক ৪০ হাজার টাকা উপার্জন হবে?

এর জন্য বিনিয়োগকারীকে প্রতি মাসে ১,৩০২ টাকার প্রিমিয়াম জমা দিতে হবে। যা প্রতিদিনের হিসেবে প্রায় ৪৪ টাকা করে হয়। আর বার্ষিক ১৫,৬২৪ টাকা বিনিয়োগ করতে হবে। ব্যক্তি যদি এই পলিসিটি ৩০ বছরের জন্য কেনেন, তাহলে আপনাকে প্রায় ৪.৬৮ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। মেয়াদপূর্তির পর এই পলিসির অধীন প্রতি বছর ৪০ হাজার রিটার্ন দেওয়া হবে। তাহলে বিনিয়োগকারী ৩০ বছর থেকে ১০০ বছরের মধ্যে মোট প্রায় ২৭.৬০ লক্ষ টাকা রিটার্ন পেতে পারেন।


আরও বিস্তারিত জানতে হলে নিকটবর্তী LIC এর অফিসে গিয়ে যোগাযোগ করতে পারেন। অথবা LIC এর অফিশিয়াল ওয়েবসাইট ওপেনিং করে চেক করতে পারবেন।

FOR MORE NEWS: CLICK HERE