আইসিসি এই সপ্তাহে বিশ্বকাপ 2023 সূচি প্রকাশ করবে; কোথায় হতে পারে ভারত-পাকিস্তান মুখোমুখি ।

আইসিসি পক্ষ থেকে জানা গিয়েছে যে ভারতে মোট ৯ টি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে কবে । সেই স্টেডিয়াম গুলি হল আমেদাবাদ,মুম্বাই,পুনে,বেঙ্গালুরু,চেন্নাই,হায়দ্রাবাদ, কলকাতা,রায়পুর,ধর্মশালা,দিল্লী,লক্ষনৌ ।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সময়সূচী আগামী ৪৮ ঘন্টার মধ্যে প্রকাশ করা হবে, বোর্ড অফ কন্ট্রোল অফ ক্রিকেট (BCCI) এর সিনিয়র কর্মকর্তারা নিশ্চিত করেছেন। ভারতীয় মিডিয়া আউটলেট অনুসারে, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বর্তমানে শেষ বিবরণ চূড়ান্ত করার প্রক্রিয়ায় রয়েছে।

এরকম চাকরি, প্রকল্প, স্কলারশিপ, ব্যবসা প্রভৃতি বিষয় খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপ জয়েন হতে পারেন

“আমরা আগামীকাল আইসিসি কর্মকর্তাদের বৈঠকে সূচির সূক্ষ্ম প্রিন্ট নিয়ে আলোচনা করেছেন । একবার এটি হয়ে গেলে, আমাদের কাছে এটি আপনার জন্য থাকবে। সোমবারের মধ্যে, আমাদের চূড়ান্ত সময়সূচী থাকা উচিত,”।

ভারত এবং পাকিস্তানের মধ্যে মুখোমুখি হতে পারে চেন্নাইতে, পাকিস্তানের অন্যান্য ম্যাচ বেঙ্গালুরু এবং কলকাতার স্টেডিয়ামে হবে বলে আশা করা হচ্ছে। তবে পাকিস্তান সেমিফাইনালে বা ফাইনালে উঠলে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ম্যাচ খেলবে বলেছে ।

BCCI দ্বারা ভাগ করা একটি খসড়া সময়সূচী দেখায় যে টুর্নামেন্টটি 5 অক্টোবর থেকে শুরু হবে, যেখানে ২০১৯ সালের ফাইনালিস্ট ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড মুখোমুখি হবে। তিন দিন পর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করবে ভারত।

ওয়ার্ল্ড কাপ ২০২৩ ভারতের সময়সূচি

Team 1Team 2DateVenue
IndiaAustraliaOct 8Chennai
IndiaAfghanistanOct 11Delhi
IndiaPakistanOct 15Ahmedabad
IndiaBangladeshOct 19Pune
IndiaNew ZealandOct 22Dharamsala
IndiaEnglandOct 29Lucknow
IndiaQualifier 1Nov 2Mumbai
IndiaSouth AfricaNov 5Kolkata
IndiaQualifier 2Nov 11Bengaluru

ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর পুরো সময়সূচি

এখন পর্যন্ত, সূচিতে উল্লেখ করা হয়নি যে সেমিফাইনালগুলি কোথায় অনুষ্ঠিত হবে, যা 15 এবং 16 নভেম্বর অনুষ্ঠিত হতে পারে। আহমেদাবাদে ১৯ নভেম্বর ফাইনাল খেলা হবে বলে জানা গিয়েছে। যা উদ্বোধনী খেলা হোস্ট করার জন্যও নির্ধারিত রয়েছে।