Business idea : অল্পকিছু টাকা বিনিয়োগ দিয়ে শুরু করুন এই ব্যবসা, প্রতি মাসে লাখ টাকার আয় ।

আপনি কি বাড়িতে বসে বসে, কী ব্যবসা করা উচিত এই নিয়ে ভাবছেন ? তাহলে আপনার আর অত ভাবার দরকার নেই।

আজ আমরা আপনাকে এমন একটি আইডিয়া দিচ্ছি, যে ব্যবসা আপনি অত্যন্ত অল্প বিনিয়োগে শুরু করতে পারেন।যে কোন মানুষেরই এমন ব্যবসা শুরু করা উচিত যাতে বাজার চাহিদা বেশি এবং প্রতিযোগিতা কম।আজকের এই বিশেষ প্রতিবেদনে তাই আমরা একটি এমন ব্যবসা নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি যা খুব সহজেই যেকোনো সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষ শুরু করতে পারবেন।

একবার যদি আপনি এই ব্যবসা দাঁড় করাতে পারেন তাহলে খুব সহজে এর থেকে প্রায় আড়াই থেকে তিন হাজার টাকা প্রতিদিন আপনি আয় করতে পারবেন, যা একটি বড় অংঙ্ক। বিস্তারিত জানতে হলে নিচে আর্টিকেলটি ভালোভাবে পড়ুন ।

এরকম চাকরি, প্রকল্প, স্কলারশিপ, ব্যবসা প্রভৃতি বিষয় খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রাম গ্রুপ জয়েন হতে পারেন

আজকে যে ব্যবসা নিয়ে আলোচনা করবো সেই ব্যবসাটি হল তেল তৈরির ব্যবসা।

এই ব্যবসা কিভাবে শুরু করবেন ?

আজকের যে ব্যবসাটির কথা আপনাদের সাথে আলোচনা করব সেটি হলো বিভিন্ন ধরনের তেল তৈরির ব্যবসা । আমরা জানি যে কোন ধরনের রান্নার কাজে সরষের তেল থেকে শুরু করে অন্যান্য সমস্ত তেল কিন্তু ব্যবহার করা হয় । এই তেল খুব সহজেই তৈরি করে আপনারা কিন্তু বিক্রয় করতে পারেন । এই ব্যবসার কোন রকমের বাজার চাহিদার অভাব নেই।

ব্যবসার কাঁচামাল ও যন্ত্রপাতি

একটি মেশিনের সাহায্যে আপনারা এই তেল তৈরির ব্যবসা খুব সহজেই শুরু করতে পারেন। একটি মেশিনের সাহায্যে সমস্ত কাজ করে নিতে পারবেন। তেল তৈরির জন্য কাঁচামাল আপনারা স্থানীয় বাজারে খুব সহজেই পেয়ে যাবেন। একটি নির্দিষ্ট দোকান ঠিক করে রাখুন যেখান থেকে আপনারা নিয়মিত কম দামে কাঁচামাল কিনবেন।

খুব সহজেই ব্যবসা দাঁড়িয়ে যাবে। আপনি চাইলে কৃষক বা স্থানীয় বাজারের থেকে বিভিন্ন তেলের বীজ না কিনে নিজেরাও বীজ চাষ করে নিতে পারেন। আপনি যে তেলের মিল খুলতে চান সেই তেলের বীজের গুণগতমান ভালো হতে হবে। সুতরাং, বীজ কেনার সময় লক্ষ রাখতে হবে বীজগুলি ভাঙা অথবা শুকনো না হয়এবং শুধুমাত্র সেই বীজগুলি বেছে নিতে হবে যার গুণমান ভাল।

অনেকসময় বীজের মধ্যে নানা ধরনের পাথর, মাটি এবং অন্যান্য জিনিসও পাওয়া যায়।তাই বীজ থেকে তেল বের করার আগে ভালোভাবে ময়লা পরিষ্কার করে নিতে হবে।

যন্ত্রপাতি ক্রয়ের ঠিকানা :

তেল তৈরির মেশিন কিনতে আগ্রহী থাকলে আপনারা আর দেরি না করে মধ্যমগ্রামের সোদপুর রোডে অবস্থিত রয়েল মেশিনারির সাথে যোগাযোগ করে নিতে পারেন। এই ফ্যাক্টরিটির মধ্যমগ্রামের সোদপুর রোডের লোকনাথ মন্দির এর বিপরীতে যুগবেরিয়াতে অবস্থিত। যদি আপনারা কোন দূরবর্তী স্থান থেকে এখানে যোগাযোগ করে থাকেন বা বিস্তারিত কোন তথ্য জানতে চান সে ক্ষেত্রে 7980111516 / 8910085500 এই দুটি নম্বরে ফোন বা whatsapp এর মাধ্যমে জেনে নিতে পারেন।

চাকরি , ব্যবসা, প্রকল্প, স্কলারশিপ প্রভৃতির বিষয়ক আরও খবর পেতে আমাদের হোয়াটসঅ্যাপটেলিগ্ৰাম গ্রুপে জয়েন হতে পারেন।

👉 হোয়াটসঅ্যাপ গ্রুপ : অংশগ্রহণ করুন

👉 টেলিগ্ৰাম গ্রুপ : অংশগ্রহণ করুন